আবার বাঙালীর বাজিমাত


ন্যাশনাল টেলিভিশনের (Sony TV) এর টপ রেটিং শো Super Dancer এর সিজন 3 এর ফিনালে হয়ে গেল গত রবিবার। মোটামুটি হিন্দি চ্যানেল গুলিতে হওয়া প্রতিটা জনপ্রিয় রিয়েলিটি শো’তেই বাঙালি চোখে পড়ে, সে খোদ কলকাতার হোক কিংবা কোনো মফঃস্বল থেকে উঠে আসা অনামী প্রতিভা। সেরকমই এবারের সিজনের মাত্র ৬ বছরের রূপসা বটব্যাল তারই উদাহরণ। সুন্দরবনের এক ছোট গ্রামে তার পরিবারের সাথে থাকে রূপসা। যেখানে ছোট বড় নির্বিশেষে যে কোনো মেয়ে বেশি রাত অবধি বাড়ির বাইরে থাকলে শুনতে হয় অনেক কটুকথা। তার স্বীকার হতে হয়েছিল ছোট্ট রূপসাকেও। কিন্তু তার বাবা মা’র অটুট সিদ্ধান্ত এবং মনের জোর রূপসাকে পৌঁছে দেয় সুপার ডান্সাররের মঞ্চ অবধি। অডিশনের মঞ্চে তার পারফরমেন্স দেখে বিস্মিত হন জাজেস টেবিলে বসে থাকা Geeta Kapoor, Shilpa Shetty, Anurag Basu। 

সুপার ডান্সার গ্রান্ড ফিনালের মঞ্চে রূপসা এবং সুপার গুরু নিশান্তের মন্ত্রমুগ্ধ করা পারফরম্যান্স


রূপসার সিলেকশন হয়েও যায় মূল পর্বের জন্যে এরপর তার এবং তার গুরু Nishant Bhatt এর একের পর এক পারফরম্যান্স চমকে দিতে থাকে সকলকে, তিন বিচারক তো বটেই এছাড়া আশা পারেখজী, রেখাজী, বিন্দুজী, জয়া প্রদাজী, গোবিন্দা এরকম আগের প্রজন্মের নৃত্য পারদর্শী থেকে শুরু করে এখনকার বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, ক্যাটরিনা এমনকি ধর্মেশকেও মুগ্ধ করেছে সে। সকলেই একবাক্যে স্বীকার করেছেন তার প্রতিভা দেখলে মনে হয় কোনো মহান আত্মা তার মধ্যে আছে, আবার কারোর মতে ও ভগবানের দূত তো কারোর মতে ও অষ্টম আশ্চর্য। এই সিজনে সব থেকে ছোট হয়েও সব থেকে বেশি ডান্স ফর্ম করেছে রূপসা। ইন্ডিয়ান ক্লাসিক্যাল থেকে শুরু করে হিপ হপ, বেলী ডান্স, কখনো ইমোশনাল আবার কখনো লাভনি আর সবসময়ই সফল হয়েছে কখনো তো তার গুরুকেও ছাপিয়ে গিয়েছে তার প্রদর্শন। জাজেসরা স্বীকার করেন তারা রূপসার বয়েসের তুলনায় পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়ে মূল পর্বে নিয়েছিলেন ঠিকই তবে পরে ওর নাচ দেখে কখনো মনে হয়নি ভুল করেছেন বরং তারা ক্ষমাপ্রার্থী হয়েছেন এই বলে যে তারা ভুল ভেবেছিলেন। স্টেজে সে থাকলে আর কারোর দিকে চোখই ফেরাতে পারেননা বিচারকরা সে স্টেজে ওর গুরুই থাকুন কিংবা ৪০জন ব্যাকআপ ডান্সার। 


সুপার জাজ শিল্পা শেঠি কুন্দ্রা ও সুপার গুরু নিশান্ত ভাট এর সাথে সুপার ডান্সার চ্যাপ্টার ৩ এর বিজয়ী রূপসা বটব্যাল

আমাদের পাঁচ মেশালীর পক্ষ থেকে রূপসার ভবিষ্যতের জন্যে রইলো অনেক শুভেচ্ছা বিজয়ী হওয়ার। জীবনে এগিয়ে যাওয়ার জন্যে রইল অনেক অনেক শুভকামনা।

রইলো সুপার ডান্সার চ্যাপ্টার ৩ তে রূপসা এবং তার সুপার গুরু নিশান্তের কিছু ছবি


1 thought on “আবার বাঙালীর বাজিমাত”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

8 − 1 =